হতাশায় দিন কাটাচ্ছেন ইনানী বীচের ব্যবসায়ীরা

জাহাঙ্গীর আলম, ইনানী (উখিয়া)

পাথুরে বীচ ইনানী
ছবি- কক্সবাজার জার্নাল

পর্যটন নগরী কক্সবাজার থেকে ২৩ কিলোমিটার দক্ষিণে ইনানী সমুদ্র সৈকত,এইখানে গড়ে ওঠা তারকা মানের হোটেল- মোটেল জোনসহ ছোট কাটো বিভিন্ন রেস্টুরেন্ট।প্রতিবছরের শীত মৌসুমের শুরুতেই ঘুরতে আসে হাজার হাজার দেশি-বিদেশি পর্যটক।

ডিসেম্বর মাসে বেড়ে যায় পর্যটকদের আনা-ঘুনা,প্রকৃতির খুজে ঘুরে বেড়ায় পর্যটকরা, পর্যটকের ভীড়ে থাকেনা কোন হোটেল মোটেলের রুম খালি, হোটেল মোটেল রেস্টুরেন্ট মালিক এরা ব্যস্ত হয়ে পড়েন পর্যটকদের বরণ করে নিতে। নিরাপত্তা থাকায় রাতের বেলায়ও দেখা মিলে পর্যটকদের বিভিন্ন রেষ্টুরেন্টেে।

এইবারের ২০১৮ সালের থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ইনানীতে পর্যাপ্ত পরিমাণ পর্যটক না থাকায় উখিয়া ইনানীর হোটেল মোটেলে বিশেষ কোন আয়োজন চোখে পড়েনি, হতাশ হয়ে দিন কাটাচ্ছেন হোটেল মোটেল ও বীচের ক্ষুদ্র ব্যবসায়ীরা।

এই বিষয়ে জানতে চাইলে ইনানীর বিভিন্ন হোটেল মোটেল জোনের ব্যবসায়ীরা জানান, নির্বাচন থার্টি ফাস্ট নাইট একসাথে হওয়ায় পর্যটকের সংখ্যা ছিল খুবই কম,বিভিন্ন হোটেলের কক্ষ ছিল খালি,আমরা যে পরিমাণ ব্যবসা নিয়ে আশা করে ছিলাম সেই পরিমাণ ব্যবসা হয়নি,তাই এইবারের নতুন বছরে হোটেল ম্যানেজমেন্টের পক্ষ থেকে থার্টি ফাস্ট নাইট উপলক্ষেও বিশেষ কোন আয়োজন ছিলনা বলে জানান বিভিন্ন আবাসিক হোটেল মালিকরা।

এই বিষেয় ইনানী বীচের ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, বর্তমানে যে সংকটে আছি তা আমরা সামনের দিন গুলোতে কাঠিয়ে উঠতে পারবো কিনা সেই আশায় আছি।

ইনানীর আবাসিক হোটেলের জিএম জুইবার জানান, নতুন বছরের সামনের দিন গুলোতে ব্যবসা ভালো হবে বলে মনে করেন তিনি।